শেখ হাসিনার জন্যই বাংলাদেশ উন্নয়নের মহা সড়কে : কাদের 

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা এসেছিলেন বলেই আজ বাংলাদেশ উন্নয়নের পথে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সোমবার আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেন।

শেখ হাসিনার জন্যই বাংলাদেশ উন্নয়নের মহা সড়কে : কাদের 

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা এসেছিলেন বলেই আজ বাংলাদেশ উন্নয়নের পথে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সোমবার আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেন।

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর প্রায় ছয় বছর নির্বাসিত জীবন কাটিয়ে ১৯৮১ সালের ১৭ মে দেশে ফেরেন শেখ হাসিনা। দেশে ফেরার পর নিরবচ্ছিন্ন দীর্ঘ সংগ্রাম শুরু করেন বঙ্গবন্ধুকন্যা। দীর্ঘ ১৬ বছর ধরে সামরিক জান্তা ও স্বৈরশাসনের বিরুদ্ধে চলে তার একটানা অকুতোভয় সংগ্রাম।

১৯৯৬ সালের ২৩ জুন প্রথমবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়ে ৫ বছর দায়িত্ব পালন করেন শেখ হাসিনা। এরপর ২০০৮ থেকে ২০১৯ পর্যন্ত দুই মেয়াদে দায়িত্ব পালন করেন। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও প্রধানমন্ত্রী নির্বাচিত হন তিনি।

প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন নিয়ে আয়োজিত অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশে এসেছিলেন বলেই আজ বাংলাদেশ উন্নয়নের পথে।

সেতুমন্ত্রী আরও বলেন, চলমান উন্নয়নের পাশাপাশি জীবন ও জীবিকার কথা চিন্তা করেই করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলা করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা মানবিক বলেই আজ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগারে না থেকে বাসায় রয়েছেন। তাকে মুক্ত করতে এখানে বিএনপির কোনো কৃতিত্ব নেই। বিএনপি কেবল প্রতিহিংসার রাজনীতিই করে চলেছে।